বুধবার ০১ মে ২০২৪
Online Edition

ইবনে সিনা মেডিকেল কলেজে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল 

 

ইবনে সিনা মেডিকেল কলেজের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে  কলেজের মাল্টিপারপাস হলে অদ্য এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোহাম্মদ মহিবুল আজিজ। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক, অধ্যাপক ডাঃ মোঃ নজরুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ড. আবু খলদুন আল মাহমুদ। প্রধান আলোচনা উপস্থাপন করেন অর্থোপেডিক্স বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ রফিকুল ইসলাম। বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী থেকে চুম্বক অংশ পাঠ করেন অধ্যাপক ডাঃ নাজলিমা নারগিস। সভায় আরও বক্তব্য রাখেন- কলেজের অধ্যাপক ডাঃ মোঃ আব্দুস সবুর, অধ্যাপক ডাঃ খোরশেদ আলী মিয়া, অধ্যাপক ডাঃ মোঃ আজিজুল হক প্রমুখ।

বক্তারা বঙ্গবন্ধুর সংগ্রামী জীবন এবং মহান আত্মত্যাগ বিষয়ে বিস্তারিত আলোচনা করেন। বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশকে পৃথিবীর বুকে একটি উন্নত রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা করবার লক্ষ্যে কাজ করে যাবার আহ্বান জানান। বঙ্গবন্ধু ইসলামী মূল্যবোধকে ধরে রাখার জন্য ওআইসি, মুসলিম বিশ্ব ও উম্মাহর সাথে যোগাযোগ প্রতিষ্ঠা এবং ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন। 

বক্তারা আরো বলেন, বঙ্গবন্ধু জাতীয় কবি কাজী নজরুল ইসলামকে কলকাতা থেকে ঢাকায় এনে ধানমন্ডি লেকের পার মনোরম বাসভবেন পুনর্বাসন করেন এবং বাংলাদেশ বেতারের দিনের অধিবেশনের শুরুতে কোরআন তেলাওয়াত চালু করেন। বঙ্গবন্ধু শোষণমুক্ত সমাজ গড়ার কথা বলেছেন। আমরা যেন শোষণমুক্ত সমাজ কায়েম করি এ জন্য সকলকে আরো সচেষ্ঠ হবার আহ্বান জানান।

অনুষ্ঠানে ইবনে সিনা মেডিকেল কলেজের শিক্ষক-শিক্ষিকা, চিকিৎসক এবং কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। (প্রেস বিজ্ঞপ্তি)

অনলাইন আপডেট

আর্কাইভ